হরিয়ানায় প্রত্যেক জেলায় বিশেষ গরু সুরক্ষা টাস্কফোর্স গঠন করার সিদ্ধান্ত

শুভদিন অনলাইন রিপোর্টার:

ভারতের বিজেপিশাসিত হরিয়ানা সরকার গরু রক্ষার জন্য রাজ্য ও জেলা পর্যায়ে একটি টাস্কফোর্স গঠন করেছে। আজ (শুক্রবার) হরিয়ানা সরকারের পক্ষ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।
জেলা পর্যায়ে গঠিত টাস্কফোর্স জেলার পুলিশ প্রশাসনের সাথে সমন্বয় রেখে কাজ করবে। রাজ্য পর্যায়ের দলে মোট ৬ জন এবং জেলা পর্যায়ের টিমে ১১ জন সদস্য নিযুক্ত করা হবে।
হরিয়ানা সরকারের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই টাস্কফোর্সের কাজ হবে গরু চোরাচালান এবং গরু জবাই বন্ধ করা। এর পাশাপাশি, রাজ্যে বিচরণ করা বিপথগামী বেওয়ারিশ গরুর পুনর্বাসনও করতে হবে।
সরকারী সদস্যের সাথে এনজিও এবং সামাজিক সংগঠনের লোকজনকেও ওই টাস্কফোর্সে শামিল করা হবে। টাস্কফোর্সে পুলিশ কর্মকর্তা, গরু সেবক, স্থানীয় সংস্থার কর্মকর্তা, পশুপালন বিভাগের কর্মচারী অন্তর্ভুক্ত থাকবে।
একইসঙ্গে, রাজ্যস্তরের জন্য গঠিত কমিটির প্রধান হবেন হরিয়ানা গো-সেবা আয়োগের চেয়ারম্যান। এছাড়া ওই কমিটিতে বিশেষ সচিব, পশুপালন-ডেয়ারি বিভাগের সচিব বা বিশেষ সচিব, হরিয়ানা পুলিশের অতিরিক্ত মহাপরিচালক পদমর্যাদা সম্পন্ন এক কর্মকর্তা এবং হরিয়ানার আইন বিভাগ থেকেও একজন সদস্য অন্তর্ভুক্ত থাকবেন। – পার্সটুডে

Related posts