ঠাকুরগাঁওয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

মোঃশফিকুল ইসলাম দুলাল,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে ৭দিন ব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন করা হয়। বুধবার সিভিল সার্জন কার্যালয় চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে সপ্তাহের উদ্বোধন করেন সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।
জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও ঠাকুরগাঁও সিভিল সার্জন অফিসের বাস্তবায়নে ৭-১৩ জুন জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি হাসপাতাল চত্বর প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সিভিল সার্জন ডা: নুর নেওয়াজ আহামেদের সভাপতিত্বে বক্তব্য দেন, অতিথি ডিবির অফিসার ইনচার্জ মো: আনায়ারুল ইসলাম, জেলা শিক্ষা অফিসের শিক্ষা গবেষনা কর্মকর্তা মো: মনোয়ার হোসেন, সাবেক জেলা ক্রীড়া অফিসার আবু মহিউদ্দিন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: মো: এফতেখারুল ইসলাম সজিব, ডা: শিরিন আক্তার পপি, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো: আব্দুল হান্নান, পরিবার পরিকল্পনা মেডিকেল অফিসের ডা: মোছা: আছিয়া খাতুন প্রমুখ।
র‌্যালি ও আলোচনা সভায় সিভিল সার্জন অফিসের বিভিন্ন কর্মকর্তা, হাসপাতালের কর্মকর্তা-চিকিৎসক, নার্সিং অফিসারবৃন্দ, শিক্ষার্থী, ইএসডিও, ব্র্যাকের বিভিন্ন প্রতিনিধিগণ অংশ নেন।
উল্লেখ্য, পুষ্টি সপ্তাহ উদযাপন উপলক্ষে পুষ্টি সমন্বয় কমিটির সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, ধর্মীয় উপসানলয়ে স্বাস্থ্য ও পুষ্টি বার্তা প্রদান, সরকারী শিশু পরিবার (বালিকা)’য় পুষ্টিকর খাবার বিতরণ, মা সমাবেশ ও পুষ্টি বিষয়ক আলোচনা, জিএমপি কার্ড বিতরণ, কুইজ প্রতিযোগিতা, স্বাস্হ্য পরীক্ষা, বিনামুল্যে রক্তের গ্লুকোজ পরীক্ষা ও শেষ দিনে সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা সমাপ্ত হবে বলে জানান কর্মকর্তারা।

 

Related posts

Leave a Comment