ঠাকুরগাঁও বড় মাঠে দশ দিন ব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা উদ্বোধন

মোঃ শফিকুল ইসলাম দুলাল,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে ১০ দিন ব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা উদ্বোধন করা হয়। শনিবার বিকালে সরকারি বালক উচ্চ বিদ্যালয বড় মাঠে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।
জেলা প্রশাসনের সহযোগিতায় ও বিসিক জেলা কার্যালয়ের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন, বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার মো: আসাদুজ্জামান, জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহ: সাদেক কুরাইশী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, ঠাকুরগাঁও বিসিক জেলা কার্যালয়ের উপব্যবস্থাপক মো: নুরেল হক প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে রমেশ চন্দ্র সেন বলেন, ঠাকুরগাঁও জেলা বর্তমানে অত্যাধুনিক জেলা হিসেবে গড়ে উঠেছে। শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় দক্ষ হতে হবে। ডিজিটালাইজেশনের মাধ্যমে এগিয়ে যেতে হবে। স্মার্ট বাংলাদেশ গঠনে যা যা করা দরকার করা হচ্ছে। কৃষকদের ফসল উৎপাদন বেড়ে গেছে, তাই কৃষকেরা ফসলের ন্যার্য্য মূল্য পাচ্ছেন। যুবক-যুবতীদের মেধাকে কাজে লাগাতে পারলে শিল্প উদ্যোক্তা তৈরী হবে। কৃষি শিল্পের প্রসার করতে হবে। এখানে যে সিল্ক ফ্যাক্টরি আছে। আজকে থেকে ৫-১০ বছর আগে দলীয় কয়েকজন চালু করার কথা বলেছিলেন। তারা প্রতিশ্রুতি দিয়েও ফ্যাক্টরিটি চালু করতে পারেনি। জেলার ছোট বড় আর কয়েকটি কাজ বাকি রয়েছে, সেগুলো হলেই ঠাকুরগাঁও হবে উন্নত জেলা। আমাদের দরকার হলো অর্থের, দক্ষ জনশক্তির। দক্ষ জনশক্তি তৈরী হলে তাদের বিদেশে পাঠিয়ে অনেক বৈদেশিক টাকা আয় করতে পারবো। কাজেই আপনারা সাশ্রয়ী হউন। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। সমগ্র বিশ্বের সবাই ইতিমধ্যেই তাক লাগিয়ে গেছে।

Related posts

Leave a Comment