নিজের মতো করে আ.লীগ ভোট করতে চায়: ফখরুল

শুভদিন অনলাইন রিপোর্টার:
মুখে সুষ্ঠু নির্বাচনের কথা বলে সব প্রতিষ্ঠানে নিজের লোক বসিয়ে ক্ষমতাসীনরা নিজের মতো করে ভোট করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার (২৫ মার্চ) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে বিএনপি আয়োজিত আলোচনা সভায় যোগ দিয়ে এ মন্তব্য করেন তিনি।
মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ আবারও খেলায় মেতেছে। তারা আগের মতোই ভোট করার ষড়যন্ত্র শুরু করেছে।’
আন্তর্জাতিক চাপে সরকার এবার নতুন কৌশলে নির্বাচন করতে চায় মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, ‘তত্ত্বাবধায়কের অধীন নির্বাচন না হলে কঠোর আন্দোলনে দাবি আদায় করা হবে।’
আরও পড়ুন: যুক্তরাষ্ট্রের প্রতিবেদনটি আমাদের জন্য লজ্জার: ফখরুল
আলোচনায় বসতে সিইসির দেয়া চিঠিকে কমিশনের ‘অযথা চেষ্টা’ বলে অভিহিত করেন তিনি। বলেন, নির্বাচন কমিশনের চিঠি ইস্যুতে এখনই কথা বলতে চায় না বিএনপি। সোমবার (২৭ মার্চ) স্থায়ী কমিটির বৈঠকের পর আলোচনায় বসার সিদ্ধান্ত হবে।
‘বর্তমান নির্বাচন কমিশনের কোনো ক্ষমতা নেই। নির্বাচনের সময় বর্তমান কমিশন প্রশাসনকে নিয়ন্ত্রণ করতে পারবে না,’ বলেন তিনি।
দলীয় সরকারের অধীন কোনো নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, নির্দলীয় সরকার ছাড়া কোনো দলীয় সরকারের অধীন নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহালে কাজ করতে ইসির প্রতিও আহ্বান জানান তিনি।

Related posts

Leave a Comment