পুলিশ সুপার পদে পদায়ন পেলেন পাটগ্রামের কৃতিসন্তান এ বি এম জাকির হোসেন

সফিকুল ইসলাম হাতীবান্ধা লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের হোসনাবাদ গ্রামের কৃতি সন্তান এ বি এম জাকির হোসেন সম্প্রতি পুলিশ সুপার পদে পদায়ন পেয়েছেন।
গত ১৮ জুন বাংলাদেশ পুলিশের ২১৫ জন পুলিশ কর্মকর্তাকে অতিরিক্ত পুলিশ সুপার হতে পুলিশ সুপার (এসপি) পদে পদায়ন দেওয়া হয়।
মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ -১ অধিশাখার উপসচিব শ্রী ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদায়ন প্রদান করা হয়। এবিএম জাকির হোসেনকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন , রংপুর জেলায় পদায়ন করা হয় বলে জানাযায়।


বাবা বাউরা ইউনিয়নের হোসনাবাদ গ্রামের প্রয়াত মকবুল হোসেন ও মাতা জাহানারা বেগমের দুই সন্তানের মধ্যে তিনি ২য়। শিক্ষা জীবনের শুরুতে বাউরা উচ্চ বিদ্যালয় হতে এসএসসি ও রংপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি স্কলারশিপ পেয়ে বৃটেনের ইউনিভার্সিটি অফ বেডফোর্ড শায়ার থেকে পোস্ট গ্রাজুয়েশন ডিগ্রি অর্জন করেন।
বাবা-মা এর ঐকান্তিক ইচ্ছায় ও দেশ সেবার জাতির জন্য কাজ করার প্রয়াসে জাকির হোসেন জীবনের প্রথম বিসিএস (২৫তম) এ অংশগ্রহণ করে পুলিশ সার্ভিসে যোগদান করেন। চাকরী জীবনে তিনি বরিশাল, বাগেরহাট, নওগাঁ, পুলিশ ট্রেনিং সেন্টার ও রংপুর সহ নানা স্থানে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করেছেন।
তিনি বিভিন্ন সময়ে সরকারি সাহায্য ও নিজস্ব পৃষ্ঠপোষকতায় এলাকার মানুষদের সাহায্য করে থাকেন। বাউরা ইউনিয়ন এ তার পিতা মাতার নামে
মকবুল-জাহানারা প্রাথমিক বিদ্যালয় স্থাপনে জমি দান করেন।
এছাড়া তিনি মকবুল-জাহানারা ফাউন্ডেশন তৈরি করেন।মকবুল জাহানারা ফাউন্ডেশন থেকে প্রতিবছর বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে মুক্তিযোদ্ধা ও গরীব রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষধ ও চশমা প্রদান করা হয়।
তিনি পাটগ্রাম তথা দেশের সকলের কাছে তার ও তার পরিবারের জন্য দোয়া কামনা করেছেন।
ব্যক্তি জীবনে অত্যন্ত সৎ, মিষ্টভাষী ও পরোপকারী এই পুলিশ অফিসারের উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন তার পরিবার, বন্ধু ও পাটগ্রাম উপজেলার সাধারণ জনগণ।

Related posts

Leave a Comment