সংসদে ৫৮ কর্মরত আনসার করোনায় আক্রান্ত

শুভদিন অনলাইন রিপোর্টারঃ
দেশব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাস ক্রমেই ভয়ানক আকার ধারণ করছে। জাতীয় সংসদ ভবনের নিরাপত্তায় দায়িত্বরত ৫৮ জনসহ ১৬১ আনসার সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন সোমবার (১১ মে) করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।

মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের ১৬১ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক ১ জন, ৬৪ জন ব্যাটালিয়ন আনসার, ৯৪ জন অঙ্গীভূত আনসার, ১ জন মহিলা আনসার ও ১ জন নার্সিং সহকারী।
জানা গেছে, আক্রান্ত সদস্যদের মধ্যে ৫৮ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ৬৬ জন অঙ্গীভূত আনসার সদস্য ঢাকা মহানগর পুলিশের সাথে কর্মরত। এছাড়া বাকিদের কেউ সদর দপ্তর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত।

আক্রান্তদের মধ্যে নিজ বাসায় কোয়ারেন্টাইনে রয়েছেন ১ জন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৩৪ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫০ জন সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন।
করোনাভাইরাসে গতকাল বাহিনীর ১ জন সদস্য মৃত্যুবরণ করেছে। মৃত্যুবরণকারী সদস্য অঙ্গীভূত আনসারের জেলা বগুড়ায়।

তার আইডি নং-১৩১৮৯। মৃত্যুর পূর্বে তিনি গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন। তিনি সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ইন্তেকাল করেন।

Related posts

Leave a Comment