সাকিব মিরপুর শের-ই বাংলায় অনুশীলনে

শুভদিন অনলাইন রিপোর্টার:
আগামী ১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামছে বাংলাদেশ। তবে চোটের কারণে এই ম্যাচে খেলতে পারছেন না টাইগার টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। আঙুলের চোটে ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে রয়েছেন এই তারকা অলরাউন্ডার। তবে নিজের ফিটনেস নিয়ে কাজ শুরু করে দিয়েছেন এই অলরাউন্ডার।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রবেশ করেন সাকিব। এরপর প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সাথে আলোচনা সেরে নেন তারকা এই ক্রিকেটার। এরপর রানিংয়ে প্রাকটিস করে ঘাম ঝরিয়েছেন টাইগার পোষ্টারবয়।

এর আগে ইংল্যান্ডের চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ ধড়তে গিয়ে চোটে পড়েছিলেন সাকিব। ফলে সিরিজের শেষ ম্যাচে আঙুলের চোট থাকায় মাঠে নামতে পারেননি তারকা এই অলরাউন্ডার। পরবর্তীতে সেই চোট নিয়ে সাইডবেঞ্চে বসে সিরিজ শেষ করে আমেরিকায় পরিবারের কাছে চলে যান সাকিব।

এদিকে সাকিবের ইনজুরিতে বাংলাদেশ দলের সহ-অধিনায়ক লিটন দাস প্রথমবারের মতো টেস্ট দলের নেতৃত্ব হাতে পেয়েছেন। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ দল অনুশীলনও শুরু করেছে। তবে সিরিজ শুরুর আগেই অনেকটা নীরবেই যুক্ররাষ্ট্র থেকে দেশে ফিরে আসেন চোটাক্রান্ত সাকিব।

মিরপুর স্টেডিয়ামের ইনডোরে পরদিন কোচ হাথুরুসিংহের সঙ্গে দেখাও করেন সাকিব। লঙ্কান কোচের সাথে মিনিট তিনেকের মতো সময় কথা বলে চলে যান তিনি। এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীর সঙ্গেও দেখা করেন সাকিব। এ সময় সাকিবকে আঙ্গুলের এক্স-রে করানোর পরামর্শ দেন বিসিবি চিকিৎসক।

এদিকে সাকিবের বিশ্বস্ত সূত্র গতকাল আরটিভি নিউজকে জানিয়েছিল, রাজধানীর একটি হেলথ কেয়ারে যান সাকিব তার আঙুলের এক্স-রে করান। এক্স-রে রিপোর্ট অনুযায়ী চোটের অবস্থার উন্নতি হলেও তা সেরে ওঠেনি। পুরোপুরি সুস্থ হতে আরও সপ্তাহখানেক সময় লাগবে তার।
সাকিব চোট থেকে এখনও পুরোপুরি মুক্তি না পেলেও আগামী মাসে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরবেন বলে আশা করা যাচ্ছে। আগামী ৫ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। এরপর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে দুই দল।

Related posts

Leave a Comment