অবৈধ দখলে থাকা রেলওয়ে সম্পত্তি ফিরিয়ে আনার পরিকল্পনা নেয়া হচ্ছে- রেলপথ মন্ত্রী

শুভদিন অনলাইন রিপোর্টারঃ

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, রেলওয়ে একটি বড় প্রতিষ্ঠান। এর অনেক সম্পত্তি অবৈধ দখল হয়ে আছে। সরকারের লক্ষ্য হচ্ছে অবৈধ দখলে থাকা রেলওয়ের সম্পত্তি ফিরিয়ে এনে ব্যবস্থাপনার মাধ্যমে তা সুষ্ঠুভাবে পরিচালনা করা।

মন্ত্রী আজ চট্টগ্রামে রেলওয়ে অফিসার্স ক্লাব মাঠে আয়োজিত রেলওয়ে পরিবার সুহৃদ সংসদ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

রেলপথ মন্ত্রী কিছু প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প , খুলনা-মোংলা রেল সংযোগ ,বগুড়া সিরাজগঞ্জ রেল লাইন নির্মাণ, যমুনা নদীর উপর সেতু নির্মাণ, বিদ্যমান সিঙ্গেল লাইনকে ডুয়েল গেজ ডাবল লাইনে রূপান্তর, ইলেকট্রিক ট্রাকশনে রূপান্তর, হাইস্পিড ট্রেন ঢাকা চট্টগ্রাম হয়ে কক্সবাজার পর্যন্ত নির্মাণ-সহ অনেক প্রকল্পের কাজ চলমান।

মন্ত্রী এ সময় বলেন, ঢাকা চট্টগ্রামের মধ্যে আখাউড়া এবং লাকসামের মধ্যে ডাবল লাইনের কাজ চলমান। এ অংশটুকুর কাজ সমাপ্ত হলে ঢাকা-চট্টগ্রামের মধ্যে অধিক পরিমাণ ট্রেন চালানো সম্ভব হবে। এছাড়া পর্যায়ক্রমে যেখানে মিটারগেজ আছে সেখানে ডুয়েলগেজে রূপান্তর করা হচ্ছে যেন ব্রডগেজের সুবিধা পেতে পারি ।

রেলমন্ত্রী উল্লেখ করেন আগামী প্রজন্মের জন্য উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে প্রত্যেককে কাজ করতে হবে। রেলওয়ে সুহৃদ পরিবারকে তিনি আগামী দিনের একটা বড় সংগঠন হিসেবে আখ্যায়িত করে বলেন, রেলের উন্নয়নে সংগঠনটি অনেক বড় অবদান রাখতে পারবে বলে আমি আশা করছি।

Related posts

Leave a Comment