এবার টেনিসে করোনার হানা

শুভদিন অনলাইন রিপোর্টার:
করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন টেনিস খেলোয়াড় গ্রিগর দিমিত্রভ। র‌্যাংকিংয়ে ১৯ নম্বরে থাকা বুলগেরিয়ার এই খেলোয়াড় সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেই জানিয়েছেন আক্রান্ত হওয়ার খবর। ২৯ বছর বয়সী দিমিত্রভ গত সপ্তাহে বেলগ্রেডে আদ্রিয়া ট্যুর ইভেন্টের প্রথম লেগে খেলেছিলেন। ক্রোয়েশিয়ার জাদারে শনিবার প্রস্তুতিমূলক টুর্নামেন্টটির দ্বিতীয় লেগে বোর্না কোরিচের বিপক্ষে হারের পর অসুস্থতার জন্য টুর্নামেন্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নেন তিনি। কাল জানা গেছে, কোরিচও করোনায় আক্রান্ত।
ইনস্টাগ্রামে রোববার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানিয়ে গত কয়েকদিন তার সংস্পর্শে আসা অন্যদেরও পরীক্ষা করানোর পরামর্শ দেন দিমিত্রভ। বাড়িতে ফিরে সেরে ওঠার প্রক্রিয়ায় আছেন বলেও জানান তিনি। সোমবার টুইটারে একই পরামর্শ দিয়েছেন কোরিচ। দিমিত্রভ কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর টুর্নামেন্টের রোববারের ফাইনাল বাতিল করা হয়। যেখানে খেলার কথা ছিল বিশ্বের এক নম্বর তারকা নোভাক জোকোভিচের।
করোনাভাইরাস মহামারীতে লম্বা সময় খেলা বন্ধ থাকায় খেলোয়াড়দের ম্যাচ ফিটনেস ফিরে পেতে জোকোভিচ আয়োজন করেছিলেন এই টুর্নামেন্টের। গত মার্চ থেকে সব ধরনের পেশাদার টেনিস টুর্নামেন্ট স্থগিত আছে। তবে আগস্টে কোর্টে টেনিস ফেরানোর পরিকল্পনা চলছে। প্রথম সারির খেলোয়াড়দের মধ্যে দিমিত্রভই প্রথম হিসেবে আক্রান্ত হলেন, যা টেনিস ফেরানোর পরিকল্পনায় বড় এক ধাক্কা।

Related posts

Leave a Comment