এমভি আব্দুল্লাহ জাহাজ দুবাই পৌঁছাল

শুভদনি অনলাইন রিপোর্টার:
সোমালিয়ার জলদস্যুদের কবল থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পৌঁছেছে। রোববার স্থানীয় সময় বিকেলে জাহাজটি দুবাইয়ের আল হামরিয়া বন্দরে নোঙর করে।

গত ১২ মার্চ ভারত মহাসাগর থেকে কয়লাবোঝাই এমভি আবদুল্লাহ ছিনতাই করে সোমালিয়ার জলদস্যুরা। এ সময় জাহাজটিতে থাকা ২৩ বাংলাদেশি নাবিককেও জিম্মি করা হয়। নাবিকদের উদ্ধারে নানা চেষ্টা করা হয়। চলে কূটনৈতিক তৎপরতাও। কিন্তু অগ্রগতি আসতে সময় লাগছিল।

জাহাজটির জিম্মি নাবিকদের ঈদও কাটে বন্দী দশায়। তবে তাঁদের ঈদের দিন ভালো খাবার দেওয়া হয় বলে খবর পাওয়া গিয়েছিল।

নির্ধারিত সময়ের আগেই দুবাই পৌঁছাবে এমভি আব্দুল্লাহ নির্ধারিত সময়ের আগেই দুবাই পৌঁছাবে এমভি আব্দুল্লাহ গত ১৩ এপ্রিল দিবাগত মধ্যরাতে ২৩ নাবিকসহ সোমালিয়ার জলদস্যুদের কাছ থেকে মুক্তি পায় বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ। পরের দিন দুপুরে মুক্তির বিষয়টি আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের সামনে তুলে ধরে জাহাজটির মালিক প্রতিষ্ঠান কেএসআরএম গ্রুপ।

এদিকে, নাবিকদের সাথে দেখা করতে জাহাজ কর্তৃপক্ষের একটি দল দুবাইয়ের পথে রওয়ানা হয়েছে বলে জানিয়েছেন এসআর শিপিংয়ের সিইও মেহেরুল করিম। তিনি জানান, দুবাই থেকে থেকে জাহাজটির দুজন নাবিক জেনারেল স্টুয়ার্ড মোহাম্মদ নূর উদ্দিন ও সেকেন্ড ইঞ্জিনিয়ার মোজাহেদুল ইসলাম চৌধুরী উড়োজাহাজে করে দেশে ফিরবেন।

এমভি আব্দুল্লাহতেই চট্টগ্রাম ফিরবে ২১ নাবিকএমভি আব্দুল্লাহতেই চট্টগ্রাম ফিরবে ২১ নাবিক
আর বাকিরা ওই জাহাজে করেই চট্টগ্রাম বন্দরে ফিরবেন। সেক্ষেত্রে নতুন কার্গো নেওয়াসহ সব মিলিয়ে ১৫ দিন সময় লাগবে। আর সমুদ্র যাত্রায় সময় লাগবে ১০ দিন।

Related posts

Leave a Comment