এশিয়া কাপ আয়োজনে নতুন ভেন্যুর কথা বললেন শোয়েব

শুভদিন অনলাইন রিপোর্টার:

এশিয়া কাপ-২০২৩ এর আয়োজক পাকিস্তান। পাকিস্তানে খেলতে অনাগ্রহ দেখিয়ে আসছে ভারত। এ কারণে এই সিরিজ হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছেন।
পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার নতুন ভেন্যুর কথা বলেছেন। শোয়েব পরামর্শ দিয়েছেন টুর্নামেন্টটি পাকিস্তানেই অনুষ্ঠিত হওয়া উচিত অথবা বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলংকায় আয়োজন করা যায়।
শোয়েব আখতার বলেন, ‘আমি চাই এশিয়া কাপ-২০২৩ পাকিস্তানে অনুষ্ঠিত হোক। আর পাকিস্তান না হলে শ্রীলংকায়। তিনি আশা প্রকাশ করেছেন, এশিয়া কাপে ভারত ও পাকিস্তান যেন ফাইনাল খেলতে পারে। এছাড়া ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে দুই দলের ফাইনালে যেন দেখা হয়।’
এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি বলেছেন, তারা সব বিকল্প খোঁজে বের করার চেষ্টা করছেন। আসন্ন এসিসি এবং আইসিসি বৈঠকে সমস্যাগুলো উত্থাপন করবেন।
নাজাম শেঠিও এশিয়া কাপ এবং বিশ্বকাপে ভারত ও পাকিস্তানকে ফাইনালে দেখতে চান। তার মতে, বিশ্ব ক্রিকেটে আর কিছু হওয়া উচিত নয়। শুধু ভারত ও পাকিস্তানের ফাইনাল।
পিসিবি চেয়ারম্যান বলেন, আমাদের হাতে জটিল কিছু সমস্যা রয়েছে। এসিসি এবং আইসিসির সভায় আমি আমাদের সব বিকল্পগুলো উপস্থাপন করব। আমাদের অবশ্যই একটি পরিষ্কার অবস্থান নিতে হবে।
নাজাম আরও বলেন, ভারত এশিয়া কাপে তাদের দল পাকিস্তানে না পাঠাতে দৃঢ়প্রতিজ্ঞ। পাকিস্তান সফর না করলে ভারতে বিশ্বকাপ না খেলার কথা ভাবছে পিসিবিও।
তিনি বলেন, বিশ্বের অন্য দলগুলো পাকিস্তানে আসবে। আমাদের নিরাপত্তা নিয়ে কোনো সমস্যা নেই। তাহলে ভারত কেন নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন? একইভাবে, আমাদের দলকে ভারতে পাঠানোর বিষয়েও আমাদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ থাকতে পারে। আসন্ন বৈঠকে আমি বিষয়টি উপস্থাপন করব।
এ মাসেই আইসিসির সিইও এবং নির্বাহী বোর্ডের সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

 

Related posts

Leave a Comment