গাংনীতে জমি সংক্রান্ত বিরোধ ভাতিজাদের হামলায় ২ মুরব্বী চাচাসহ উভয়পক্ষের ৭ জন রক্তাক্ত জখম

গাংনী(মেহেরপুর)সংবাদদাতাঃ

গাংনী উপজেলার কল্যাণপুর মন্ডলপাড়া গ্রামে শরিকানা জমি জমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের ৭ জন
আহত হয়েছে। আহতরা হলেন, কল্যাণপুর গ্রামের মৃত দেওয়ান মন্ডলের ছেলে ওমর আলী (৫২) , মৃত কলিমউদ্দীনের ছেলে আবুল হাশেম ((৬৫) এবং ভাই মোশারেফ হোসেন (৬২)। অন্যদিকে প্রতিপক্ষ দলের মধ্যে আহত হয়েছেন, কল্যাণপুর গ্রামের মৃত হারুণ মন্ডলের ছেলে আব্দুল হান্নান ((৬৫), বিল্লাল হোসেন (৬০), এনামুল হক (৪৫), ও মজনুর ছেলে মোহন আলী(২২) ।
আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে কল্যাণপুর মন্ডলপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। চিকিৎসা দেয়ার পর কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কুস্টিয়া মেডিকেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে বলে জানান কর্তব্যরত চিকিৎসক ।
স্থানীয়দের সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার দুপুরের দিকে কল্যাণপুর গ্রামের আব্দুল হান্নান গং ও ওম্ধসঢ়;র আলী গং দের সাথে দীর্ঘদিন ধরে ২৫ শতাংশ জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল। উভয় পক্ষের মামলা আদালতে বিচারাধীন রয়েছে।হারুনের ছেলে হান্নান এলাকার ভাড়াটে লোকজন নিয়ে জমি অবৈধভাবে জোরপূর্বক দখল করতে গেলে অন্যপক্ষ বাধা দেয়। এরই জের ধরে দুপক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।এনিয়ে প্রত্যক্ষদর্শী ওমর আলীর ভাই জামাল হোসেন জানান, আব্দুল হান্নান ও তার ভাই মিলে জমি জোরপূর্বক বেড়া দিতে যায়।এসময় বাধা দিতে গেলে পূর্বপরিকল্পিতভাবে  ভাড়াটে লাঠিয়াল বাহিনীর একাধিক মাদক মামলার আসামী কল্যাণপুর উত্তরপাড়ার কাদের, জোহাব, মোহন, থাইডন ও ইছার ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়।
অন্যদিকে প্রতিপক্ষ এনামুল হক জানান, আমরা কোর্ট থেকে ডিক্রী পেয়ে জমিতে বেড়া দিচ্ছিলাম। এঘটনাা নিয়ে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, সংঘর্ষের খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Related posts

Leave a Comment