গাংনীতে নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন

মেহেরপুর প্রতিনিধি:
মেহেরপুরের গাংনীতে নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মসূচীর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। গাংনী পৌরসভার আয়োজনে এবং পৌর মেয়র আহম্মেদ আলীর সহযোগীতায় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে রাস্তা পাকাকরণ কাজের উদ্বোধন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরের দিকে পৌর এলাকার পশ্চিম মালসাদহ মসজিদ প্র্াঙ্গনে শুভ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে পশ্চিম মালসাদহ গ্রামের বিশিষ্ট সমাজ সেবক ও ইটভাটা মালিক সমিতির সভাপতি হাজী এনামুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেলা প্রশাসক মো. শামীম হাসান। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা , গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদির হোসেন শামীম ও গাংনী পৌর সভার প্রকৌশলীবৃন্দ।
গাংনী পৌরসভার মেয়র আহম্মেদ আলী জানান, গাংনী পৌরসভাকে একটি আধুনিক ও মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে নানামুখী উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। দৃষ্টিনন্দন পৌরসভা হিসেবে প্রশস্ত রাস্তা, স্ট্রিট লাইট, বৃক্ষ রোপন , বিনোদন পার্কসহ নানা প্রকল্প গ্রহন করা হয়েছে।
প্রধান অতিথি শামীম হাসান আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে বলেন, গাংনী পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসেবে দেখতে চাই।
নির্মাণ কাজের উদ্বোধনকৃত রাস্তা দুটি হচ্ছে, পৌর এলাকার ৫ নং ওয়ার্ড সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে পশ্চিম মালসাদহ গ্রামের মসজিদ থেকে চৌগাছা সংযোগ সড়ক এবং ৪ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে চৌগাছা মোল্লাপাড়া থেকে হিজলবাড়ীয়া মুখী পাকা রাস্তা নির্মাণ। প্রায় ৫ কিলোমিটার রাস্তা নির্মিত হবে। সড়ক নির্মাণের পাশাপাশি রাস্তার দুপাশে সড়কবাতি দেয়া হবে। প্রকল্প দুটি বাস্তবায়িত হলে চৌগাছা গ্রামের সাথে মালসাদহ ও হিজলবাড়ীয়া গ্রামের সাথে যোগাযোগ সহজ এবং সড়কের দুপাশে মাঠের ফসল উৎপাদনে কৃষকের মাঝে উৎসাহ বৃদ্ধি পাবে বলে মনে করে পৌর কতর্ৃৃপক্ষ। গাংনী উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও গাংনী পাইলট স্কুল এন্ড কলেজের প্রভাষক হাজী শফি কামাল পলাশের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে পৌরসভার সহকারী প্রকৌশলী শামীম রেজা, উচ্চমান সহকারী জামিরুল ইসলাম টিক্কা, কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

Related posts

Leave a Comment