গাংনীতে বিএনপির সম্পাদক বাবলুসহ ৬ জন কারাগারে

মেহেরপুর প্রতিনিধি:
মেহেরপুরের গাংনীতে উপজেলা বিএনফপির সাধারন সম্পাদক আসাদুজ্জামান বাবলু সহ ৬ জন নেতা কর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। নাশকতার মামলায় তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে সোপর্দ করা হয়েছে।
এসব নেতা কর্মীরা হলেন, মেহেরপুর জেলা ওলামা দলের সভাপতি ইনামুল হক, জেলা ছাত্রদলের সভাপতি নাজমুল হক, গাংনী পৌর যুবদলের সহ সভাপতি মনিরুজ্জামান মনির, ২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি সুলেরী আলভী, ও বিএনপি নেতা বিজয়। বুধবার দুপুরে এসব নেতা কর্মীরা মেহেরপুর বিজ্ঞ জজ ও দায়রা জজ আদালত তাদের হাজিরা দিতে গেলে না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
জানা গেছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানকে একটি মামলায় দন্ড দেওয়ার প্রতিবাদে গত ২ আগষ্ট গাংনীতে একটি বিক্ষোভ মিছিল করে বিএনপি। মিছিলে নেতৃত্ব প্রদান করেছিলেন, গাংনী উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক আসাদুজ্জামান বাবলু। ঐ মিছিল কে কেনদ্র করে নাশকতা সৃষ্টির অভিযোগ এন গাংনী থানায় একটি মামলা দায়ের করে পুলিশ। এ মামলার আসাদুজ্জামান বাবলুকে প্রদান আসামী করে বিএনপির ৮ জন নেতা কর্মীর নামে এবং অজ্ঞাত আরও ২০/৩০জনকে আসামী করা হয়।
এ মামলায় উচ্চালতে ৬ সপ্তাহের অগাম জামিন পেয়েছিলেন আসামীরা।
জামিনের মেয়াদ শেষে বুধবার দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন আসামীরা। কিন্তু বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে।

Related posts

Leave a Comment