গাংনীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২৩ পালিত

মেহেরপুর প্রতিনিধি:
আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। দিবসটি পালন উপলক্ষে মেহেরপুরের গাংনী উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচী পালিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা উপজেলা প্রশাসনের পক্ষে প্রথমে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও পরে মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবনের সামনে অবস্থিত ভাস্কর্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন।
সূর্যোদয়ের সাথে সাথে গাংনী উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সাংসদ মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের পক্ষ থেকে এবং মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেকের নেতৃত্বে জেলা ও পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করে।
এছাড়া বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, স্কুল কলেজ, স্বেচ্ছাসেবী সংগঠন পুস্পমাল্য অর্পণ করেছে।
শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন, গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা, গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ খালেক।এসময় মেহেরপুর-২ গাংনী আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন,গাংনী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নাদির হোসেন শামীম,উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মুন্তাজ আলী, গাংনী থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম ,গাংনী উপজেলা কৃষি অফিসার ইমরান হোসেন,গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হোসনে মোবারক,ওসি তদন্ত মনোজিত কুমার নন্দী,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী নিরঞ্জন চক্রবর্তী প্রমুখ।
সকাল ৯টার সময় গাংনী ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শিশু কিশোরদের কুঁচকাওয়াজ, ডিসপ্লে, ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। কুচকাওয়াজ অনুষ্ঠানে গাংনী বাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন, গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক।
পরবর্তীতে সকাল সোয়া ১১ টার সময় উপজেলা পরিষদ চত্বরে বীর মুক্তিযোদ্ধা , শহীদ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। এসময় অতিথি বৃন্দ মুক্তিযোদ্ধাদের অবদান শীর্ষক আলোচনা সভা করেন।
অনুষ্ঠানের শুরুতেই শহীদদের প্রতি সম্মান জানাতে ১ মিনিট নিরবতা পালন করা হয়। মুক্তিযোদ্ধাদেন সম্মানার্থে একটি কওে রজনী গন্ধার ফুলের স্টিক ও মিষ্টি বিতরণ করা হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাংনী পৌর সভার মেয়র আহম্মেদ আলী, গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা নাদির হোসেন শামীম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মুন্তাজ আলী ও আমিরুল ইসলাম। এ ছাড়াও অনুষ্ঠানের উপ কমিটির আহবায়ক উপজেলা সমাজ সেবা অফিসার আরশাদ আলী উপস্থিত ছিলেন। দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য জাতির সুখ সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। দিনের কর্মসূচি হিসেবে বিকেলে প্রীতি ফুটবল খেলা ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল।

Related posts

Leave a Comment