গাংনী উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল প্রায় বছর পেরিয়ে গেলেও পুর্নাঙ্গ কমিটি গঠিত হয়নি, তৃণমূলে ক্ষোভ

মেহেরপুর প্রতিনিধিঃ
মেহেরপুরের গাংনীতে দীর্ঘ ১৮ বছর পর উপজেলা আওয়ামীলীগের ত্রি -বার্ষিক কাউন্সিল হলেও পুর্ণাঙ্গ কমিটি আজও গঠিত হয়নি। গত বছরের ১১ এপ্রিল কাউন্সিল হলেও অদ্যাবধি পুর্ণাঙ্গ কমিটি গঠিত না হওয়ায় তৃণমূল পর্যায়ের নেতা কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।পুর্নাঙ্গ কমিটি গঠন বা নাম প্রকাশ না হওয়ায় উপজেলার পৌর সদর ও ৯ টি ইউনিয়নের নেতা কর্মী ও সমর্থকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। কমিটি গঠন না হওয়ায় ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা সাংগঠনিকভাবে দলকে চাঙ্গা করতে পারেনি। ফলে নেতা কর্মীদের মধ্যে এক ধরণের হতাশা কাজ করছে। ১৮ বছর পর নেতা কর্মীদের উদ্দীপনা ও কর্মস্পৃহা সৃষ্টিতে আশার সঞ্চার হয়েিেছল।
কিন্তু শুধুমাত্র সভাপতি পদে ২য় বারের মত বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এবং সাধারন সম্পাদক পদে মোখলেছুর রহমান মুকুলের নাম ঘোষনা ছাড়া এপর্যন্ত আর কোন পদে নাম ঘোষনা বা ৭১ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কমিটি গঠন না হওয়ায় তীব্র ক্ষোভ দানা বেধেছে। কাউন্সিলে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও খুলনা বিভাগীয় সমন্বয়ক বিএম মোজাম্মেল হক ও জন প্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে মেহেরপুর-২ আসনের শীর্ষ ও হেভিওয়েট নেতা গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক, সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, গাংনী পৌর সভার মেয়র বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আহম্মেদ আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড. শফিকুল আলম, যুবলীগ নেতা মোশাররফ হোসেনসহ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সেক্রেটারীবৃন্দ পছন্দের নেতাকে কমিটিতে পেতে জেলা ও কেন্দ্রীয় নেতাদের কাছে ধর্না দিচ্ছেন।
এক বছরেও পুর্নাঙ্গ কমিটি গঠন না হওয়ার কারন কি ! এমন প্রশ্নের জবাবে গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোখলেছুর রহমান মুকুল জানান,কিছুটা টিলতার কারনে আমরা কমিটি গঠন করতে পারিনি। তবে সভাপতির পরামর্শক্রমে আমরা ইতোমধ্যেই একটি খসড়া কমিটির তালিকা জেলা কমিটিকে দিয়েছি। যাচাই বাছাই ও গ্রহনযোগ্য ব্যক্তিদের কমিটিতে অন্তর্ভুক্ত করা হবে। মেহেরপুর সদর, গাংনী ও মুজিবনগর উপজেলা কমিটি এখনও ঘোষনা করা হয়নি। অল্পদিনের মধ্যে পুর্নাঙ্গ কমিটি উপহার দেয়া হবে।

Related posts

Leave a Comment