গাজীপুর জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনার কারনে কমলাপুর থেকে ট্রেন ছাড়ছে দেরিতে

শুভদিন অনলাইন রিপোর্টার:
গাজীপুরের জয়দেবপুরে দুই ট্রেনের সংঘর্ষের কারণ একটি লাইন দিয়ে ট্রেন চলাচল করায় পশ্চিমাঞ্চলগামী ট্রেনের শিডিউল ভেঙে পড়েছে। প্রতিটি ট্রেন চার থেকে পাঁচ ঘণ্টা দেরিতে চলছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। রেল সংশ্লিষ্টরা বলছেন, দুর্ঘটনার কারণেই বিলম্বে ছাড়ছে ট্রেন। যা স্বাভাবিক হতে সময় লাগবে আর অন্তত দুদিন।

দুর্ঘটনার কারণে পশ্চিমাঞ্চলের সব ট্রেনেই গড়ে দেরি হয়েছে অন্তত চার ঘণ্টা। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা। গরমে পোহাতে হচ্ছে দুর্ভোগ। কিশোরগঞ্জগামী এগারোসিন্ধু এক্সপ্রেস ছেড়েছে চার ঘণ্টা দেরিতে। লালমনিরহাটগামী বুড়িমারী এক্সপ্রেস ছেড়েছে তিন ঘণ্টা দেরিতে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার বলেন, পশ্চিমাঞ্চল ও ময়মনসিংহগামী প্রায় সব ট্রেনই দুই থেকে তিন ঘণ্টা বিলম্বিত হচ্ছে।

তিনি বলেন, গতকাল জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনার পর দ্বিতীয় লাইনটি পুনরুদ্ধার করতে না পারায় উত্তর-পশ্চিম রুটের ট্রেনগুলো জয়দেবপুরে সিঙ্গেল লাইন ব্যবহার করছে।

মাসুদ সারওয়ার বলেন, সারা দিনই উত্তরবঙ্গের দিকে যাওয়া বেশিরভাগ ট্রেনই যাবে দেরিতে। যা স্বাভাবিক হতে সময় লাগবে আরও অন্তত দুদিন। এ ছাড়া দুই-একটি ছাড়া স্বাভাবিক সময়ে কমলাপুর ছেড়েছে পূর্বাঞ্চলের সব ট্রেন।

বিকেল তিনটার দিকে কমলাপুর স্টেশন পরিদর্শনকালে দেখা যায়, বিপুল সংখ্যক যাত্রী ট্রেনের জন্য অপেক্ষা করছেন।

রংপুর এক্সপ্রেসের এক যাত্রী রুমানা আক্তার জানান, সকাল ৯টার ট্রেন ধরার জন্য সকাল সাড়ে ৮টা থেকে কমলাপুর রেল স্টেশনে অপেক্ষা করছেন তিনি। তবে দুপুর আড়াইটাতেও ট্রেন পাননি। এই তীব্র গরমে ভীষণ কষ্ট হচ্ছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে গাজীপুর মহানগরের কাজীপাড়া এলাকায় দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনে যাত্রীবাহী ট্রেন ধাক্কা দেয়। এ ঘটনায় ৯টি বগি লাইনচ্যুত ও চারজন আহত হয়েছেন।

Related posts

Leave a Comment