ঠাকুরগাঁওয়ে জেলা আইনগত সহায়তা প্রদান বিষয়ক কর্মশালা 

মোঃ শফিকুল ইসলাম দুলাল,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ে জেলা আইনগত সহায়তা প্রদান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সন্ধ্যায় শহরের গোবিন্দনগরস্থ ইএসডিও’র জয়নাল আবেদীন মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করা হয়।
উন্নয়ন সংস্থা ইএসডিও’র “প্রমোশন অফ রাইটস্ অফ এথনিক মাইনোরিটি এন্ড দলিতস ফর ইমপ্রæভন্টে প্রোগ্রাম” (প্রেমদীপ) পকল্পের আয়োজনে ও হেক্স/ইপারের সহযোগিতায় কর্মশালায় ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান গাজী দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য দেন গেষ্ট অব অনার ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ) মোঃ জামাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন, বিশেষ অতিথি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (হিসাব ও অর্থ) লিজা বেগম, ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ জয়নাল আবেদীন, হেক্স/ইপারের টেকনিক্যাল অফিসার (রাইটস এন্ড এনাটাইটেলমেন্ট পাপন কুমার সরকার, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা আদিবাসী পরিষদের উপদেষ্টা এ্যাড. ইমরান হোসেন চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে মুল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা লিগ্যাল এন্ড অফিসার (সিনিয়র সহকারি জজ) এস,এম,শফিকুল ইসলাম। প্রতিবেদন উপস্থাপন করেন প্রেমদীপ প্রকল্পের ফোকাল পার্সন শাহ মোঃ আমিনুল ইসলাম। এর আগে আইনগত সহায়তা বিষয়ক ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। সেখানে উন্মুক্ত আলোচনা ও প্রশ্নোত্তর পর্বে বিষয়ের উপরে বিস্তারিত আলোচনা করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুজন খান।

Related posts

Leave a Comment