ঠাকুরগাঁওয়ে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

মোঃ শফিকুল ইসলাম দুলাল,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। সোমবার দিবসটি পালনে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।
“প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে, সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এই শ্লোগানে জেলা প্রশাসনের আয়োজেন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃমামুন ভুইয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অ্যাপস) মোঃআসাদুজ্জামান, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক প্রমুখ।
অনুষ্ঠানে জেলার বিভিন্ন এনজিও, স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষজন অংশ নেন। আলোচনা সভায় জলবায়ু বান্ধব কৃষি, জলবায়ু বান্ধব বৃক্ষরোপণ, জলবায়ু বান্ধব ধান চাষের মাধ্যমে বাতাসে কার্বন ডাই অক্সাইডের পরিমান হ্রাস, প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা, সুনির্মল পরিবেশ নিশ্চিত করা, অর্থনৈতিক সমৃদ্ধি ও জীব বৈচিত্র্য রক্ষার বিষয়ে আলোচনা করা হয়।

Related posts

Leave a Comment