ডোপ টেস্টে পজিটিভ বাংলাদেশি পেসার নিষিদ্ধ!

শুভদিন অনলাইন রিপোর্টার:

ডোপ টেস্টে ধরা পড়লেন বাংলাদেশি পেসার শহিদুল ইসলাম। রিপোর্ট পজিটিভ আসায় তাকে ১০ মাস নিষিদ্ধ করেছে আইসিসি। জাতীয় দলের হয়ে একটি টি-টোয়েন্টি খেলেছিলেন ২৭ বছর বয়সী পেসার। আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির অ্যান্টি ডোপিং কোডের ২.১ ধারা ভঙ্গ করার দায়ে তাকে এমন শাস্তি দেওয়ার কথা জানানো হয়।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি বলেছে, রুটিন নমুনা পরীক্ষায় শহিদুলের ইউরিনে ‘ক্লোমিফেন’ নামের ড্রাগ পাওয়া যায়। শরীরের টেস্টোস্টেরন বাড়ানোর জন্য ক্লোমিফেন নিয়েছিলেন শহিদুল। যেটিকে টুর্নামেন্ট চলাকালীন এবং মাঠের বাইরে ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং অ্যাজেন্সি (ওয়াডা) নিষিদ্ধ ঘোষণা করেছে। তবে আইসিসি বলেছে, শহীদুল অনিচ্ছাকৃতভাবেই ওই ওষুধ অন্য একটি চিকিৎসার জন্য ব্যবহার করেছেন। আইসিসির কাছে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন শহীদুল।
গত মে মাস থেকে তার অন্তবর্তীকালিন নিষেধাজ্ঞা শুরু হয়। আগামী বছরের ২৮ মার্চ তিনি ক্রিকেটে ফিরতে পারবেন। উল্লেখ্য, এ বছরের নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরের বাংলাদেশ দলে ছিলেন শহীদুল। চলতি উইন্ডিজ সফরের টেস্ট স্কোয়াডে তার নাম থাকলও ইনজুরিতে ছিটকে যান। ২০২১ সালের ২২ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে মিরপুরে তিনি একমাত্র আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন। ৩.৫ ওভার বল করে ৩৩ রান খরচায় নেন ১ উইকেট।

Related posts

Leave a Comment