নভেম্বর থেকে ৯ সেতু ও ২ সড়কে স্বয়ংক্রিয় টোল বাধ্যতামূলক

শুভদিন অনলাইন রিপোর্টার:

সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) আওতায় থাকা ৯টি সেতু ও দুটি সড়কে আগামী নভেম্বর থেকে স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল আদায় বাধ্যতামূলক করা হয়েছে। আজ শনিবার সওজের এক জরুরি গণবিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ইলেকট্রনিক টোল কালেকশন (ইটিটি) সিস্টেম চালু করা হয়েছে। আগামী অক্টোবর মাসের পর থেকে ইটিসি পদ্ধতি ছাড়া কোনো গাড়ির টোল আদায় করা যাবে না।
সেতুগুলো হলো চট্টগ্রামের কর্ণফুলী ও মেঘনা সেতু, কুমিল্লার গোমতী সেতু, নরসিংদীর ভৈরব, চরসিন্দুর ও শহীদ ময়েজউদ্দিন সেতু, পটুয়াখলীর পায়রা সেতু, খুলনার খান জাহান আলী (রূপসা) সেতু এবং পাবনার লালন শাহ সেতু। আর দুই সড়ক হলো নাটোরের আত্রাই টোল প্লাজা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়ক।
বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব টোল প্লাজায় ইটিসি ব্যবহারকারীদের নির্ধাতির টোল থেকে ১০ শতাংশ টাকা ছাড় দেওয়া হবে। ডাচ-বাংলা ব্যাংকের অ্যাপ ন্যাক্সসাস পে ব্যবহার করে টোল দেওয়া যাবে।
ডাচ-বাংলা ব্যাংকের যেকোনো শাখা বা ফার্স্ট ট্র্যাকে গেলেও গাড়ির নিবন্ধন করা যাবে।
এ ছাড়া মোবাইল ব্যাংকিং অ্যাপ রকেট ও উপায় ব্যবহার করেও স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল দেওয়ার জন্য গাড়ির নিবন্ধন করা যাবে। আবার (স্টার) *২৬৮# নম্বরে কল করে গ্রামীণ, রবি ও বাংলালিংক ব্যবহারকারীরা গাড়ির নিবন্ধন করতে পারবেন।

Related posts

Leave a Comment