পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বসতঘরে আগুন, পুড়ে ছাই

মুহম্মদ তরিকুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বসতঘরে আগুন লেগে পুড়ে ছাই হয়েছে। এতে ২টি বসতঘর, ১টি গোয়ালঘর ও ১টি মালখানা ঘরসহ ৪টি ছাগল, ৫মন শুকনা মরিচ ও আসবাবপত্র পুড়ে অন্তত ৮ থেকে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।
বুধবার (১০ মে) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
সরে জমিনে গিয়ে জানা যায়, রাতে মুজিবুলের গোয়াল ঘরের কোয়েল এর আগুন থেকে সূত্রাপাত ঘটে।
আগুনের লেলিহান ও বাড়ির লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে মৃত সফিজ উদ্দিনের ছেলে মুজিবুল হক ও তাঁর ছেলে নুর আলম, রিপন ও লিটনের মোট চারটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে।
এসময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। খবর পেয়ে তেঁতুলিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স স্টেশন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই আগুনে চারটি ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৮ থেকে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
এই ক্ষতিগ্রস্ত পরিবারে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ তাকের হোসেন চাল এক বস্তা, মুড়ি এক বস্তা ও কাপড় প্রদান করেন। অন্যদিকে ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষে সাবেক ইউপি সদস্য মোঃ ইয়াছিন আলী ও ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি শাকিল সম্ধসঢ়;্রাট চাল ১বস্তা, মুড়ি ১বস্তা, সয়ামিন তেল ও সাবান প্রদান করেছেন।
উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স স্টেশন কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। গোয়াল ঘরের কোয়েলের আগুন থেকে এর সূত্রপাত ঘটেছে। তবে আগুনে ক্ষতিগ্রস্তরা ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করলেও ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে সাড়ে ৩লাখ টাকা ধরা হয়েছে। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জাকির হোসেন বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারকে একটি আবেদন করতে বলা হয়েছে। আবেদনের প্রেক্ষিতে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

Related posts

Leave a Comment