পাটগ্রামের তরুণ শিল্পপতি মোঃ আবু রাইয়ান রছী’র ত্রান বিতরণ

মোঃ সফিকুল ইসলাম, হাতীবান্ধা প্রতিনিধি :

গত দুই সপ্তাহ থেকে পাটগ্রামের তরুণ শিল্পপতি মোঃ আবু রাইয়ান রছী পাটগ্রাম পৌরসভা সহ পাটগ্রাম উপজেলার বিভিন্ন ইউনিয়ন এ ইতিমধ্যে প্রায় ১,০০০ হাজার দরিদ্র, নিন্মমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের পাশে দাড়িয়েছে।
আমরা তার সাথে যোগাযোগ করলে সে আমাদের বলে “আমি বর্তমান পরিস্থিতিতে মানুষের হাহাকার দেখে বিশেষ করে যারা দিনমজুর আমার বাসার আশেপাশে  প্রথম কিছুদিন দরিদ্র পরিবার এ খাদ্য সামগ্রী প্রদানের পরে আমি আমার নিজ ফেসবুক আইডিতে একটা ভিডিও শেয়ার করি আমাদের পাটগ্রাম এলাকার মানুষের জন্যে বিশেষ করে যারা   নিন্মমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবার।
কারণ আমি অনুধাবন করি এ স্রেনির মানুষগুলো বরতমান পরিস্থিতিতে না পারছে কাউকে সাহায্য করতে না পারছে কারো কাছে সাহায্য নিতে। এবং আমার ভিডিও টি দেখে প্রতিনিয়ত মানুষ আমার সাথে যোগাযোগ করছে ও আমি আমার সাধ্যমত সহযোগিতা করছি এবং ভবিষ্যতেও করবো ইনশাআল্লাহ।
” তিনি আরও আহবান করেন সমাজের প্রতিটি বিত্তশালী ব্যক্তি, রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন কে এগিয়ে আসতে ও একযোগে কাজ করতে। কারণ সরকারের একার পক্ষে করোনা পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন সামাজিক সচেতনতা।
তিনি আরো বলেন, লকডাউনে সবাইকে ঘরে থাকতে হবে। করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে এর বিকল্প নেই। এই দুঃসময়ে হতদরিদ্রদের পাশে বিত্তবানদের দাঁড়াতে হবে।
তিনি  সবাইকে  অসহায় মানুষদের সহযোগিতায় হাত বাড়িয়ে দেয়ার জন্য দল মত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন  । তিনি বলেন আমি সবসময় জনগণের পাশে আছি ও থাকবো ইনশাআল্লাহ।
এরই প্রেক্ষিতে পাটগ্রামের বিভিন্ন এলাকায় ত্রাণ নিয়ে অসহায় ও অসচ্ছলদের  মাঝে ত্রান পৌঁছে দিয়েছি। এবং এই দুঃসময়ের  সময় আতঙ্ক সৃষ্টি করা যাবে না। আমি জনসমাগম এড়িয়ে ত্রাণ বিতরণ করছি। আগামীতে এই কার্যক্রম চলমান থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এবং তিনি বিত্তবানদের প্রতি অসচ্ছল ও হতদরিদ্রদের পাশে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

Related posts

Leave a Comment