পাপিয়ার কারণে আওয়ামী লীগ বিব্রত নয়- ওবায়দুল কাদের

শুভদিন অনলাইন রিপোর্টারঃ

ক্যাসিনোকাণ্ডে যুবলীগের নেতাদের পর যুব মহিলা লীগ নেত্রী শামিমা নূর পাপিয়ার বিরুদ্ধে ওঠা যৌন ব্যবসার অভিযোগে আওয়ামী লীগ বিব্রত নয় বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ব্যক্তির কর্মকাণ্ডে দল বিব্রত নয়। দলের লোকের জন্য আওয়ামী লীগ তার অবস্থান থেকে বিচ্যুত হয়নি। অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সাহস আওয়ামী লীগ সরকারের রয়েছে। সরকার অপরাধীকে অপরাধী হিসেবে দেখছে, দলীয় লোক হিসেবে নয়। অনেকে শাস্তি পেয়েছে, অনেকে শাস্তি পাওয়ার অপেক্ষায়। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর অবস্থানে রয়েছেন।

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সাবেক এমপি একেএমএ আউয়ালকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া বিচারককে তাৎক্ষণিক বদলির ঘটনাকে বিচার বিভাগ ও আইন মন্ত্রণালয়ের বিষয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের এই নেতা। তিনি বলেন, আওয়ামী লীগ আদালতের স্বাধীনতা ও আইনের শাসনে বিশ্বাস করে।

গত মঙ্গলবার দুদকের মামলায় আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের জামিন আবেদন নামঞ্জুর করেন পিরোজপুরের জেলা জজ আবদুল মান্নান। এ আদেশের কয়েক ঘণ্টা পর ওই বিচারককে প্রত্যাহার করে আইন মন্ত্রণালয়। আবদুল মান্নানের বদলে দায়িত্ব পাওয়া বিচারক ওই দিন বিকেলেই আউয়াল দম্পতিকে জামিন দেন। ওই ঘটনাকে আদালতের ওপর সরকারের সরাসরি হস্তক্ষেপ বলছেন অনেকে। তবে এ নিয়ে মন্তব্য করতে রাজি হননি ওবায়দুল কাদের। তিনি বলেন, পিরোজপুরের ঘটনা বিচার বিভাগ ও আইন মন্ত্রণালয়ের বিষয়। এ ব্যাপারে আইনমন্ত্রী কথা বলেছেন। আমার কথা বলা সমীচীন হবে না।

ওবায়দুল কাদের অভিযোগ করেন, মুজিববর্ষকে কেন্দ্র করে বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড। তারা বঙ্গবন্ধুর প্রাসঙ্গিকতা ও ঔজ্জ্বল্য ঢেকে দিতে পারেনি। তাই এখন মুজিববর্ষ উদযাপনের বিরোধিতা করছে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচটি ইমাম, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Related posts

Leave a Comment