বিজয় দিবসে বোটানিক্যাল গার্ডেন, সাফারি পার্কসমূহ বিনাটিকেটে প্রদর্শনীর জন্য উন্মুক্ত থাকবে

শুভদিন অনলাইন রিপোর্টারঃ

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীন বন অধিদপ্তরের নিয়ন্ত্রণে পরিচালিত দেশের সকল সাফারি পার্ক, বোটানিক্যাল গার্ডেন, জাতীয় উদ্যান ও ইকোপার্ক সমূহ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে বিনা টিকেটে প্রদর্শনীর জন্য উন্মুক্ত থাকবে। এ দিন সর্বসাধারণ বিনামূল্যে উক্ত বিনোদন উদ্যান সমূহ উপভোগের সুযোগ পাবে।

আজ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে গৃহীত জাতীয় কর্মসূচি বাস্তবায়ন বিষয়ক এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ বলেন, মহান বিজয় দিবস জাতির ইতিহাসের এক গৌরবদীপ্ত দিন। বিজয়ের এ দিন উদযাপনে মন্ত্রণালয়ের অধীন দপ্তর সংস্থাসমূহের ভবনে যথাযথ মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন এবং আলোকসজ্জা করা হবে। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের রক্ত ও সীমাহীন ত্যাগের বিনিময়ে অর্জিত এ দেশের উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, যুগ্মসচিব (প্রশাসন) ও বন গবেষণা ইনস্টিটিউট এর পরিচালক শামিমা বেগমসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। মন্ত্রণালয়ের সচিব এবং অধীন দপ্তর ও সংস্থার প্রধানগণ ভার্চ্যুয়ালী সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

Related posts

Leave a Comment