ভজনসংগীত ‘হর হর শম্ভু’ গেয়ে বিপাকে মুসলিম গায়িকা

শুভদিন অনলাইন রিপোর্টার:

ভারতের জনপ্রিয় ইউটিউবার ও কণ্ঠশিল্পী ফরমানি নাজ সম্প্রতি ভজন সংগীত গেয়ে মুসলিম ধর্মগুরুদের ক্ষোভের মুখে পড়েছেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।
মুসলিম ধর্মগুরুদের মতে, ইসলামে গান গাওয়া এবং নাচের কোনো অনুমতি নেই। তা সত্ত্বেও তিনি ভজন গেয়ে অপরাধ করেছেন। ফরমানির ইউটিউব চ্যানেলে ফলোয়ার্সের সংখ্যা এখন পর্যন্ত ৩.৯২ মিলিয়ন।
শিবকে উৎসর্গ করে তাঁর ভজনসংগীত ‘হর হর শম্ভু’ ভিডিও প্রকাশ্যে আসার পরই তাঁকে এই সমস্যার মুখে ফেলে দিয়েছে। এই ভিডিওটি প্রকাশ্যে আসার ১০ দিনের মধ্যেই ৩.৫ মিলিয়ন ভিউ হয়। আর এই ভিডিওটি দেখার পর মুসলিম ধর্মগুরুরা রীতিমতো খেপেছেন।
তাঁরা তাঁকে বিভিন্নভাবে আক্রমণ করেছেন। এ প্রসঙ্গে একটি বেসরকারি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে ফরমানি বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন শিল্পীদের কোনো ধর্ম নেই।
ফরমানি নাজ, ভারতের অন্যতম জনপ্রিয় মিউজিক রিয়িলিটি শো ইন্ডিয়ান আইডলের ​​দ্বাদশ সিজনে অংশগ্রহণ করার পর থেকেই সবার কাছে পরিচিত হয়েছেন এবং জনপ্রিয়তা পেয়েছেন।
আর এই শো-তে অডিশনের সময় ফরমানি বিচারক এবং সংগীত রচয়িতা বিশাল দাদলানিকে বলেছিলেন যে তিনি মূলত অর্থের জন্যই এই শো-তে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কারণ তাঁর শিশুপুত্র অসুস্থ, জন্মের পর থেকেই তাঁর গলার সমস্যা। তাই তাঁর চিকিৎসার জন্যই অর্থের দরকার তাঁর।

Related posts

Leave a Comment