মেহেরপুরকে শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুরকে শতভাগ বিদ্যুতায়ন জেলা হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসক হলরুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ ঘোষণা দেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এস.এম মুরাদ আলীসহ সরকারী দপ্তরের প্রধান ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
এ সময় ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি জোট সরকারের আমলে বিদ্যুত ঘাটতি নয় উৎপাদনেও ভাটা পড়েছিলো। সেই জায়গা থেকে দেশে এখন বিদ্যুত উদ্বৃত্ত। ফলে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। শেখ কামাল আইটি ফার্ম উদ্বোধনের ফলে বেকারদের কর্মসংস্তানের সুযোগ হয়েছে। দেশে তৈরি হবে দক্ষ জনবল। তিনি আরোও বলেন, আজ সাতটি জেলায় আর মুজিববর্ষেই দেশের সকল ঘরে ঘরে বিদ্যুতের আলো জ্বলবে। ভিডিও কনফারেন্স শেষে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে শেষ হয়।

গাংনীতে ধর্ষন মামলার আসামী গ্রেপ্তার

মেহেরপুরের গাংনী উপজেলার ঠিকাদার এ্যাসোসিয়েশনের সদস্য ও ইটভাটা ব্যবসায়ী জুগিন্দা গ্রামের ফকির পাড়ার সাজাত হোসেনের ছেলে মফিজুল ইসলামের বিরুদ্ধে ধর্ষন মামলা দায়ের করেছে ভুক্তোভোগী ধর্ষনের শিকার একই গ্রামের দিন মজুরের এক মেয়ে।
মামলার এজাহার সুত্রে জানা যায়, ভুক্তোভোগী ঐ মেয়ের বাবা মফিজুলের ইটভাটায় শ্রমিকের কাজ করেন। এরই সুবাদে ২০১৪ সালের নভেম্বর মাসের ২১ তারিখ থেকে  আর্থিক সহ বিভিন্ন প্রলোভন দেখিয়ে ভুক্তোভোগি দিনমজুরের মেয়েকে ২০২০ সালের ফেব্রুয়ারী মাসের ৫ তারিখ পর্যন্ত ধর্ষন করে আসছে।
এ বিষয়ে গাংনী থানায় একটি শিশু ও নারী নির্যাতন দমন আইন ৯(১) ২০০০ ধারায় মামলা হয়েছে। যার নং-১৩ তারিখ১১/০২/২০২০ ইং। মামলা গ্রহনের পরেই গাংনী থানার ওসি (তদন্ত) সাজেদুল ইসলামের নেতৃত্বে আসামী মফিজুল ইসলামকে যুগিন্দা গ্রাম থেকে গ্রেপ্তার করে গাংনী থানা পুলিশ।
গাংনী থানার অফিসার ইনচার্জ ওবাইদুর রহমান জানান, ভুক্তোভোগী মেয়েটির অভিযোগের ভিত্তিতে রাতেই ঐ এলাকায় অভিযান চালানো হয়। রাতে তার নিজ গ্রাম থেকেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। মেয়েটির ডাক্তারী পরীক্ষার জন্য মেহেরপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আসামী মফিজুলকে শিশু ও নারী নির্যাতন দমন আইন মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

Related posts

Leave a Comment