মেহেরপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

বিশেষ প্রতিনিধি, মেহেরপুরঃ

মুজিববর্ষ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর  প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন মেহেরপুর জেলা, গাংনী ও মুজিবনগর উপজেলা এবং  আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণ।

সকাল ৬ টা ১০ মিনিট এর সময়  ৩১ বার তপোধনীর মধ্য দিয়ে দিয়ে এ দিবসের কর্মসূচী শুরু হয়।পরে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে ৩১ বার তপধোনীর মধ্য দিয়ে মুজিববর্ষ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের কর্মসূচী শুরু হয়েছে।

জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার এসএম মুরাদ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, মেহেরপুর পৌর মেয়র মাহাফুজুর রহমান রিটনসহ প্রশাসনের কর্মকর্তা, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক সংংগঠনের নেতৃবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন।

এদিকে সকাল ৮ টার গাংনী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে গাংনী বাস্ট্যান্ড শহিদ রেজাউল চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্প স্তবক অর্পনের মধ্যে দিয়ে বিভিন্ন কর্মসূচী পালন করছে উপজেলা আওয়ামীলীগ। মেহেরপুর-২ ( গাংনী ) আসনের জাতীয় সংসদ সদস্য ও গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন কর্মসূচীর উদোধান করেন। এসময় গাংনী পৌর সভার মেয়র আশরাফুল ইসলাম, গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফাসহ আওয়ামীলীগের বিভিন্ন স্তুরের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। পরে গাংনী উপজেলা অডিটরিয়ামে সংক্ষিপ্ত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গাংনী উপ‌জেলা প্রশাস‌নের উ‌দ্যো‌গে  সকাল ছয়টার  দি‌কে শহীদ মিনা‌রে জা‌তির পিতার  প্র‌তিকৃ‌তি‌তে পুষ্পস্তবক অর্পণ ক‌রেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দিলারা রহমান, উপ‌জেলা চেয়ারম্যান এমএ খা‌লেক ও গাংনী থানার ও‌সি ওবাইদুর রহমান, গাংনী উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান ফারহানা ইয়াসমীন। এসময় সাবেক এমপি মকবুল হোসেন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি সিরাজুল ইসলাম, সাবেক মেয়র আহমেদ আলীসহ সরকারী কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে মুজিবনগর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুজিবনগর কমপ্লেক্স স্মৃতি শৌধে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পন করেন উপজেলা নির্বাহী অফিসার উসমান গনি। এসময় মুজিবনগর থানার ওসি আবুল হাশেমসহ আওয়ামীলীগ ও বিভিন্ন সামাজিক সাংস্কতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Related posts

Leave a Comment