রাজশাহীতে করোনা আক্রান্ত বৃদ্ধের লাশ দাফনে বাধা

মঈন উদ্দীন, রাজশাহী:

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া বৃদ্ধ আবদুস সোবহানের (৮০) মরদেহ দাফন করা হয়েছে। রোববার বিকাল ৪টার দিকে স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে রাজশাহী মহানগরীর হেতমখাঁ গোরস্থানে মরদেহ দাফন করা হয়।
এর আগে মরদেহ রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচ-ি কবরস্থানে দাফনের প্রস্তুতি নেয়া হয়। কিন্তু স্থানীয়দের আপত্তি থাকায় মরদেহ হেতমখাঁ গোরস্থানে দাফন করা হয়। আবদুস সোবহানের বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার গাওপাড়া গ্রামে। সকালে রাজশাহী সংক্রমক ব্যাধি হাসপাতালের (আইডি) করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
জেলা প্রশাসক হামিদুল হক জানান, গত ৬ এপ্রিল রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় রাজশাহীতে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হলে স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে মরদেহ রাজশাহীর বাইরে নিয়ে যেতে দেয়া হবে না বলে সিদ্ধান্ত হয়। এ কারণে আবদুস সোবহানের মরদেহ প্রথমে নগরীর মেহেরচ-ি কবরস্থানে দাফনের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু স্থানীয়রা আপত্তি করলে তাকে হেতমখাঁ গোরস্থানে দাফন করা হয়।
জেলা প্রশাসক জানান, দাফনের সময় রাজশাহী সিটি করপোরেশনের প্রতিনিধি, রাজশাহীর স্থানীয় প্রশাসন, পুলিশ, রামেক হাসপাতালের চিকিৎসক, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এছাড়াও আবদুস সোবহানের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সাথেই আবদুস সোবহানের মরদেহ দাফন করা হয়। কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহী শাখা দাফনে সার্বিকভাবে সহযোগিতা করে।

Related posts

Leave a Comment