শিয়ালকোলে খাদ্য বান্ধব কর্মসূচির অবৈধভাবে চাউল সংগ্রহ করে গুদামজাত , ৫ বস্তা চাউল আটক

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের বহুতি গ্রাম থেকে ৫ বস্তা খাদ্য বান্ধব কর্মসূচির চাউল আটক করা হয়েছে। মঙ্গলবার(২৯ নভেম্বর) সকাল ১০ টার সময় বহুতি গ্রামের ডিলার মো. লোকমান হোসেন ভোক্তাদের চাউল বিতর শুরু করেন। তখনই দেখা যায় অবৈধভাবে চাউল সংগ্রহকারী বড় হামকুড়িয়া গ্রামের মো.হীরা কে। তিনি শিয়ালকোল ইউনিয়ন পরিষদের খাদ্য বান্ধব কর্মসূচির সকল ডিলারে কাছে গিয়ে ভোক্তাদের থেকে কৌশলে অবৈধভাবে চাউল ক্রয় করে গুদামজাত করেন। স্থানীয়রা জানান,দীর্ঘদিন যাবৎ হীরা শিয়ালকোল ইউনিয়ন পরিষদের খাদ্য বান্ধব কর্মসূচির ভোক্তাদের থেকে অবৈধভাবে  চাউল ক্রয় করে আসছে।
স্থানীয়রা ঘটনাটি বুঝতে পেরে সাংবাদিকদের খবর দিলে অটো ভ্যান বোঝাই ৫ বস্তা চাউল শিয়ালকোল বাজারের উদ্দেশ্য রওনা হলে সাংবাদিকরা আটক করে। এরপর উপজেলা নির্বাহী অফিসার কে অবগত করার পর ডিলারশীপ মো. লোকমান হোসেনের মাধ্যমে চেয়ারম্যান সেলিম রেজা সেলিম এর হেফাজতে শিয়ালকোল ইউনিয়ন পরিষদে রাখা হয়।
খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার মো. লোকমান হোসেন বলেন, আমি ছবি মিলে মিলে ও নাম যাচাই করে ভোক্তাদের নিকট চাউল হস্তান্তর করি। বাইরে থেকে ভোক্তাদের থেকে হীরা সিন্ডিকেট করে এভাবে অবৈধভাবে চাউল ক্রয় করে। অবশ্যই হীরা কে আইনের আওতায় আনা হোক।
শিয়ালকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম রেজা সেলিম বলেন, এ বিষয়টি ইউএনও আমাকে জানিয়েছে। খুব শীঘ্রই তদন্ত কমিটি গঠন করে আইনের আওতায় আনা হবে।
সিরাজগঞ্জ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ভোক্তার চাউল ক্রয় করা আইনত দণ্ডনীয় অপরাধ,  তদন্তপূর্বক হীরার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিবো।
সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি বলেন, অবৈধভাবে চাউল সংগ্রহ করা আইনত দণ্ডনীয় অপরাধ। শিয়ালকোল ইউপি চেয়ারম্যানের নিকট চাউল হেফাজতে রেখেছি। তদন্ত কমিটি গঠন করে তদন্ত পূর্বক হীরার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

Related posts

Leave a Comment