সৌদিতে করোনা আক্রান্ত অথবা উপসর্গ নিয়ে ৩৭৫ বাংলাদেশির মৃত্যু: রাষ্ট্রদূত

শুভদিন অনলাইন রিপোর্টার:

সৌদি আরবে করোনাভাইরাস আক্রান্ত হয়ে অথবা উপসর্গ নিয়ে চারজন চিকিৎসকসহ ৩৭৫ বাংলাদেশির মৃত্যু হয়েছে। রিয়াদে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ এ তথ্য জানিয়েছেন।
আজ (শুক্রবার) রিয়াদের বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সৌদি আরবের রিয়াদের বাংলাদেশ দূতাবাস, জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট এবং হজ মিশনের কর্মকর্তাদের মধ্যে অনুষ্ঠিত এক অনলাইন সভায় রাষ্ট্রদূত এ তথ্য জানান।
রাষ্ট্রদূত বলেন, ‘সউদী আরবে করোনাভাইরাসে আক্রান্ত এবং এর উপসর্গ নিয়ে এ পর্যন্ত ৩৭৫ জন বাংলাদেশি মারা গেছেন। মৃতদের মধ্যে চারজন চিকিৎসকও রয়েছেন, যারা সৌদি আরবে কর্মরত ছিলেন। ‘আমরা প্রবাসীদের সব ধরনের সেবা নিশ্চিত করার জন্য কাজ করে যাচ্ছি। এ পর্যন্ত প্রায় ৩০ হাজার প্রবাসীকে খাদ্য সহায়তা প্রদান করেছি। তেলসমৃদ্ধ এ দেশে প্রায় ২১ লাখ প্রবাসী বাংলাদেশি রয়েছেন।’
সৌদি আরবের সব প্রান্তে অবস্থিত প্রবাসীদের জরুরি চিকিৎসা পরামর্শ প্রদানের জন্য প্রায় ৬০ জন চিকিৎসক টেলিফোনে পরামর্শ দিচ্ছেন। আক্রান্ত ব্যক্তিদের দূতাবাসের পক্ষ থেকে হাসপাতালে ভর্তি ও প্রয়োজনীয় ফলোআপ করা হচ্ছে।
দেশটিতে আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে নেয়ার জন্য বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান রাষ্ট্রদূত।
সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত এক হাজার ১৩৯ জন মারা গেছেন। দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা এক লাখ ৪৫ হাজার ৯৯১ জন। করোনা রোগী শনাক্তের দিক থেকে বিশ্বে সৌদি আরবের অবস্থান ১৬তম।

Related posts

Leave a Comment