আলোচিত সেই শিক্ষক শিক্ষিকার স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন।

আহসান হাবীব শিপলু, বদলগাছী, নওগাঁ, বিশেষ প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছীর উপজেলার বেগুনজোয়ার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে একই স্কুলের এক নারী সহকারী শিক্ষিকার (সহকর্মী) সঙ্গে প্রধান শিক্ষকের অনৈতিক কর্মকান্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এঘটনায় অভিভাবক, বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর তোপের মুখে সাময়িক বহিষ্কার করে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আ জা ম শফি মাহমুদ। এবং ঐ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। কিন্তু ঘটনার ১৫ দিন পেরিয়ে গেলেও তদন্ত কমিটি কোন তদন্ত প্রতিবেদন জমা দেননি।
সে জন্য ২৬ জুলাই (বুধবার) বিকাল ৫ টায় বীরমুক্তিযোদ্ধা, স্থানীয় অভিবাবক, এবং এলাকবাসী পারসোমবারী বাজারের তিন মাথায় মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে বক্তারা বলেন, লম্পট ঐ প্রধান শিক্ষক আবু সাদাদ শামীম আহমেদ মিঠু এবং সহকারী শিক্ষিকার দ্রুত স্থায়ী বহিষ্কার করে বিদ্যালয়ের শিক্ষা পরিবেশ ফিরিয়ে আনতে মানববন্ধন করে এলাকাবাসী। এবং সেই সাথে ম্যানেজিং কমিটির সভাপতি আ জা ম শফি মাহমুদের অপসারণের দাবিও করেন।
বিদ্যালয় কমিটির সভাপতি আ জা ম শফি মাহমুদ বলেন, মানববন্ধনে উপস্থিত ছিলাম না। তবে তারা প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষিকার স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন করেছে। কবে স্থায়ী বহিষ্কার হবে জানতে চাইলে তিনি বলেন,তদন্ত প্রতিবেদনের উপর সব নির্ভর করছে।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ওয়াসিউর রহমান বলেন, তদন্ত কমিটির একজন অসুস্থ্য হওয়ায়, তদন্ত প্রতিবেদন একটু দেরী হয়েছে।তবে আরো ১৫-২০ দিন লাগতে পারে বলে জানান শিক্ষা কর্মকর্তা।

Related posts

Leave a Comment