ইরাকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত অন্তত ১৫

শুভদিন অনলাইন রিপোর্টার:

ইরাকের উত্তরাঞ্চলীয় শহর সুলাইমানিয়ার একটি আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৫ জন নিহত হয়েছে। প্রায় ১৭ ঘণ্টা ধরে উদ্ধারাভিযান চালানো হয় সেখানে। এ ঘটনায় শুক্রবার সুলাইমানিয়া প্রদেশের গভর্নর হাভাল আবুবাকার তিন দিনের শোক ঘোষণা করেন। এ খবর দিয়েছে আরব নিউজ।
খবরে জানানো হয়, বৃহস্পতিবার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর একটি আবাসিক এলাকায় আগুন ছড়িয়ে পড়ে। এতে একাধিক ভবন ধ্বংস হয়ে গেছে। অনেক চেষ্টার পর ওই আগুন দমকলকর্মীরা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। আগুনে বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অন্তত পাঁচটি গাড়ি ধ্বংস হয়েছে। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, একটি বাড়ির ছাদে বসানো রান্নার গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণে অন্তত তিনটি বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।
যুদ্ধ-বিধ্বস্ত ইরাকের বেশিরভাগ অবকাঠামো জরাজীর্ণ। সেখানে প্রায়ই এ ধরণের ট্রাজেডি ঘটছে। বিশেষ করে পরিবহন এবং নির্মাণ খাতে দুর্ঘটনা খুবই সাধারণ ঘটনা সেখানে।
অক্টোবরের শেষ সপ্তাহে ইরাকের রাজধানী বাগদাদে গ্যাস পরিবহনকারী একটি ট্যাঙ্কার বিস্ফোরণে কমপক্ষে নয় জন নিহত এবং ১৩ জন আহত হয়। ২০২১ সালের এপ্রিলে বাগদাদের একটি হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরিত হয়ে ৮০ জনেরও বেশি লোক মারা গিয়েছিল।

Related posts

Leave a Comment