এবারে অস্কার বিচারক প্যানেলে কাজল!

শুভদিন অনলাইন রিপোর্টার:

কিছুদিন আগে ফ্রান্সে অনুষ্ঠিত কান উৎসবের বিচারক প্যানেলে ছিলেন দীপিকা পাডুকোন। এবারে অস্কার কমিটিতেও রাখা হচ্ছে ভারতীয় তারকাদের। অনেক সমালোচকরা অবশ্য এটাকে তামিল ছবির উত্থান হিসেবেই ধরছেন।
দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সাইন্সেস এর তরফ থেকে ২০২২-এর অস্কার কমিটিতে অংশ নেয়ার জন্য আমন্ত্রিত অতিথিদের তালিকা প্রকাশ করা হয়েছে। বিভিন্ন দেশ থেকে ৩৯৭ জন শিল্পী, লেখক, নির্মাতা, প্রযোজকদের আমন্ত্রণ জানানো হয়েছে। এই তালিকায় আছে বলিউড অভিনেত্রী কাজল এবং তামিল অভিনেতা সুরিয়ার নাম। একাডেমির এই তালিকায় অস্কারে মনোনয়ন প্রাপ্ত ৭১ জন এবং অস্কার জয়ী ১৫ জন শিল্পী আছেন। পেশাগত যোগ্যতার ওপর নির্ভর করে এই তালিকা তৈরি করা হয়েছে।
অংশগ্রহণকারীদের প্রতিনিধিত্ব এবং সমতার ব্যাপারে অঙ্গীকারবদ্ধ থাকতে হবে। তালিকায় কাজল ও সুরিয়া ছাড়াও আছেন অস্কারে মনোনয়ন প্রাপ্ত ‘রাইটিং উইথ ফায়ার’ নির্মাতা সুস্মিত ঘোষ, রিতু থমাস, ‘গল্লি বয়’-এর লেখক রিমা কাগতি এবং ইন্ডিয়ান-আমেরিকান প্রযোজক আদিত্য সুদ। ভারতের শিল্পীরা ছাড়াও এই তালিকায় আছে বিশ্বের নামীদামী সব শিল্পীদের নাম। তাদের মাঝে আছেন ‘দ্য কুইন্স অব গ্যামবিট’ খ্যাত অ্যানা টেলর-জয়, বিলি আইলিশ, জ্যামি ডরনান ও অস্কার জয়ী ‘কোডা’ তারকা ট্রয় কটসার।

Related posts

Leave a Comment