গায়ানা আমাজন ওয়াকয়র্সের হয়ে সরাসরি চুক্তিতে ক্যারিবীয় প্রিমিয়ার লীগে সাকিব

শুভদিন অনলাইন রিপোর্টার:

আইপিএলে দল না পেলেও সরাসরি চুক্তিতে ক্যারিবীয় প্রিমিয়ার লীগ (সিপিএল)-এ নাম লেখালেন সাকিব আল হাসান। গায়ানা আমাজন ওয়াকয়র্সের হয়ে মাঠে নামবেন দেশ সেরা এই অলরাউন্ডার। আসন্ন এশিয়া কাপের পর অর্থাৎ অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে আগামী ৩১ আগস্ট শুরু হবে এই টুর্নামেন্ট। সিপিএল খেলতে যাওয়ার জন্য ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনাপত্তিপত্র পেয়েছেন সাকিব। ফলে এই টুর্নামেন্ট খেলতে তার আর বাধা নেই বলে জানিয়েছেন, বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।
তবে সিপিএলের শুরুতে অংশ নিতে পারবেন না সাকিব। আগামী ৩১ আগস্ট পর্দা উঠবে এই ফ্র‍্যাঞ্চাইজি লীগের। তার আগে ২৭ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। বৈশ্বিক এই আসর শেষ করে তবেই ক্যারিবীয় লীগ খেলতে যাবেন সাকিব। সিপিএল শেষ হবে ১ অক্টোবর।
এরপর ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় বসবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।
এর আগেও দুইটি দলের হয়ে সিপিএলে খেলেছেন সাকিব। ২০১৬ ও ২০১৭ সালে জ্যামাইকা তালওয়াসের হয়ে খেলেন তিনি। এরপর ২০১৮ সালে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেন সাকিব। ২০১৯ সালে দলটির হয়ে সিপিএলের শিরোপাও জেতেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়।
এবারের সিপিএল শেষে বিশ্রামের সুযোগ থাকবে না সাকিবের। কারণ বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে তাসমান সাগর পাড়ের আরেক দেশ নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল। পাকিস্তানকে সঙ্গে নিয়ে এই সিরিজ শুরু হবে ৭ অক্টোবর। ত্রিদেশীয় এই সিরিজের ফাইনাল হবে ১৪ অক্টোবর।

 

Related posts

Leave a Comment