জ্বালানি তেলের অযৌক্তিক মূল‍্যবৃদ্ধি প্রত‍্যহারের দাবিতে বাসদ এর সমাবেশ

সোনারগাঁ (নারায়নগঞ্জ) প্রতিনিধি:

গতকাল মঙ্গলবার সকাল ১০ঘটিকার সময় সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় ফুটওভার ব্রীজ এর নীচে এ সমাবেশের আয়োজন করা হয়। সোনারগাঁ উপজেলার বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ এর সমন্বয়কারি ও বেলায়েত হোসেন এর সভাপতিত্বে বক্তারা জ্বালানি তেলের দাম অস্বাভাবিক ভাবে বেড়ে যাওয়ায় জনমনে বিরোব প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
রাস্তা -ঘাটে ও যান -বাহনে আস্বাভাবিক হারে ভাড়া বেড়ে গিয়েছে। দশ টাকার ভাড়া এখন বিশ টাকা হয়েছে। এভাবে জ্বালানি তেলের দাম বাড়লে মানুষ তাদের ক্রয় ক্ষমতা হাড়িয়ে ফেলবে।সরকারের হঠাৎ জ্বালানি তেলের দাম কেন বাড়াতে হলো জনগণ জানতে চায়।সরকারের এক তরফা তেলের দাম বৃদ্ধিতে সাধারন মানুষকে বিপদে ফেলেবে।যে ভাবে সরকারের পৃষ্টপোষকরা ও মন্ত্রীরা সাধারন জনগণের কথা চিন্তা না করে,নিজেদের পকেট ভারি করার জন‍্য কেরোসিন, অকটেন, ডিজেল, পেট্রোলের দাম বাড়িয়েছে,সে ভাবে কিন্তু আমাদের সাধারন জনগণের বেতন- ভাতা বাড়েনি।
এভাবে তেলের দাম দাম বাড়তে থাকলে মানুষ কিভাবে চলবে। আবার শুনা যাচ্ছে গ‍্যাস ও বিদ‍্যুৎ বিলের দাম আরো বৃদ্ধি পাবে। এরূপ হলে দেশ শ্রীলঙ্কার মত হয়ে যেতে পারে।এ ভাবে চলতে থাকলে দেশের সাধারন মানুষের মধ‍্যে ঝগড়া -বিবাদ মারা -মারি খুন -খারাপি হতে পারে। আইন শৃংখলা নিয়ন্ত্রনের বাহিরে চলে অনেক অংশে বেড়ে যেতে পারে। আমরা দেশের ভবিষ্যতের কথা চিন্তা করে এই তেলের অযৌক্তিক উর্ধগতি দাম কমানোর জোর দাবি জানাচ্ছি।
এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলার বাসদ এর সদস‍্য সচীব আবু নাঈম খান বিপ্লব,নারায়ণগঞ্জ জেলার গার্মেন্ট শ্রমিক ফ্রন্ট এর সাধারন সম্পাদক সাইফুল ইসলাম শরিফ,নারায়ণগঞ্জ জেলার বাসদ এর নারী নেত্রী সুলতানা আক্তার,নারায়ণগঞ্জ জেলার বাসদ এর সদস‍্য সেলিম মাহামুদ, সোনারগাঁ থানার বাসদ সদস‍্য আনোয়ার খান ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা।

Related posts

Leave a Comment