ঠাকুরগাঁও জেলা পুলিশের বিভিন্ন কর্মকান্ডের বিষয়ে প্রতিবেদন প্রকাশ

মোঃ শফিকুল ইসলাম দুলাল, ঠাকুরগাঁওঃ
ঠাকুরগাঁও জেলা পুলিশের উল্লেখ্যযোগ্য বিভিন্ন কর্মকান্ড বিষয়ে সেপ্টেম্বর মাসের প্রতিবেদন প্রকাশ করা হয়। বুধবার বিকালে ঠাকুরগাঁও জেলা পুলিশের পক্ষ থেকে এ প্রতিবেদন তুলে ধরেন পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক।

প্রতিবেদনে জানানো হয়, আগষ্ট মাসে ঠাকুরগাঁও জেলা পুলিশের উল্লেখযোগ্য বিশেষ কর্মকান্ড পরিচালনা করা হয়। এর মধ্যে গত এক মাসে জেলা পুলিশের পক্ষ থেকে ১৯১টি মামলা নিস্পত্তি করা হয়। সড়ক পরিবহন আইনে ৯৯২ টি মামলা দায়ের করা ছাড়াও ৪০ লাখ ৩৬ হাজার টাকা জরিমনা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়। ১৬ টি মোবাইল ফোন উদ্ধার করে ২৬ জন ভিকটিমকে উদ্ধার করা হয়। ১ হাজার ১৫৯ টি গ্রেফতারী পরোয়ানা নিস্পত্তি করা হয়। জেলা পুলিশের প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে ৯৭ জন নারী শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীকে সেবা প্রদান করা হয়। ৩২টি নন-এফআইআর প্রসিকিউশন, বিট পুলিশিংয়ের মাধ্যমে ১ হাজার ২৩০টি উঠান বৈঠক, বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং ১ হাজার ৮৫২টি এবং দিবা ও রাত্রি টহল ৯৮২ টি। ১ হাজার ৩৮৭ টি পাসপোর্ট ভেরিফিকেশন, ৬২ টি চাকুরী ভেরিফিকেশন ও ২১৪ টি পুলিশ কিয়ারেন্স প্রদান করা হয়।

এছাড়াও ২২ টি আলামত নিস্পত্তি, ১৭৬টি এনইআর, ৩০টি পিএন্ডএ অনুষ্ঠিত হয়। ১৮১ টি মামলায় ২৩২ জন আসামী ও ১০৮ জন মাদক ব্যবসায়িকে গ্রেফতার করা হয়। ৮৪টি মাদক মামলায় ৪ হাজার ৫৩৯ পিস ইয়াবা, ৮৭৪ পিস টাপেন্ডাডোল ট্যাবলেট, ৩৮লিটার চোলাই মদ, ১০ কেজি ২৬৭ গ্রাম গাঁজা, ৫৩৬ বোতল ফেনসিডিল, ২ দশমিক ৫২ গ্রাম হিরোইন ও ৩৮ লিটার চোলাইমদ উদ্ধার করা হয়। এভাবেই বিশেষ অভিযান পরিচালনার মাধ্যমে জেলার সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি উন্নয়নের মধ্য দিয়ে মাদকমুক্ত হবে ঠাকুরগাঁও জেলা এই প্রত্যাশা সবার।

Related posts

Leave a Comment