ভিক্ষুক নাজিম উদ্দীনকে শেরপুর জেলা প্রশাসনের সংবর্ধনা

শুভদিন অনলাইন রিপোর্টারঃ

শেরপুর নিজের সঞ্চিত সব অর্থ করোনাদুর্গতদের জন্য করোনা তহবিলে দান করা সেই ভিক্ষুক নাজিম উদ্দীনকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।

বুধবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আনারকলি মাহবুব তাকে ফুল ও স্ল্যাশ পরিয়ে সংবর্ধিত করেন। এ সময় নগদ ২০ হাজার টাকা তার হাতে দিয়ে একটি দোকান করার জন্য সবধরনের সহযোগিতা করার আশ্বাস দেন জেলা প্রশাসক।

পরে প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক নজিমকে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ২৫ লক্ষ টাকা মূল্যের একটি ঘর ও জমি দেওয়া হবে বলে জানান তিনি। জেলা প্রশাসক জানান, এছাড়াও ঝিনাইগাতী উপজেলা প্রশাসন ওই ভিক্ষুককে আজীবন চিকিৎসা সেবাসহ সরকারি  সাহায্য করবে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক এ.বি.এম এহছানুল মামুন, ঝিনাইগাতীর ইউএনও রুবেল মাহমুমদ, জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আনার কলি মাহবুব ভিক্ষুকের এ দানের ঘটনাটিকে অনন্য ও অসাধারণ উল্লেখ করে বলেন, এমন সাদা মনের মানুষ এ যুগে বিরল। গরিব হয়েও তার মহানুভবতা এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সমাজের অন্যদেরও এ থেকে শিক্ষা নিয়ে দেশের ও সমাজের এ কঠিন অবস্থায় সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে কর্মহীনদের খাদ্য সহায়তায় গঠিত ইউএনওর  করোনা তহবিলে মঙ্গলবার বিকেলে ঘর মেরামতের জন্য নিজের জমানো ১০ হাজার টাকা দান করে মানবিকতার এক অনন্য উদাহরণ সৃষ্টি করেন ঝিনাইগাতীর ভিক্ষুক নাজিমুদ্দিন (৮০)। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

Related posts

Leave a Comment