মেট্রোরেল সাড়ে ৩ মিনিট পরপর চলবে

শুভদিন অনলাইন রিপোর্টার:
বিজয়ের মাস ডিসেম্বরেই ১০ সেট ট্রেন দিয়ে আনুষ্ঠানিকভাবে চলাচল শুরু করবে দীর্ঘ প্রতীক্ষার মেট্রোরেল। সাড়ে ৩ মিনিট পরপর উভয়মুখী পথে চলবে এই ট্রেন। মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানিয়েছেন, পরে কোচ ও ট্রেনের সংখ্যা বাড়ানো হতে পারে।

রাজধানীর বুকে আধুনিক রেল যোগাযোগ ব্যবস্থা নির্মাণে ৬টি মেট্রোরেল লাইন স্থাপনে ভৌত অবকাঠামো নির্মাণের কাজ শুরু হয়েছিল ২০১৬ সালে। প্রথম পর্যায়ে এমআরটি লাইন ৬ বা উত্তরার দিয়াবাড়ি থেকে কমলাপুর পর্যন্ত মেট্রো রেললাইনটির নির্মাণকাজ চলছে ।

এমআরটি ৬ প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে ৩টি ফেজে। যার প্রথমটি প্রায় শেষের পর্যায়ে। ডিসেম্বরেই দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত বাণিজ্যিকভাবে চলাচল শুরু করবে মেট্রোরেল। এরইমধ্যে ভাড়াও নির্ধারণ হয়ে গেছে।

আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত দ্বিতীয় ফেজের কাজও আগামী বছরের মধ্যেই শেষ করার আশা DMTCL এমডির। এ বছরেই শুরু হয়ে যাবে মতিঝিল থেকে কমলাপুর অংশের ভৌত অবকাঠামো নির্মাণকাজও।

এমআরটি লাইন ৬ এর দ্বিতীয় ফেজের স্টেশনলোর কাজ এখনও শতভাগ সম্পন্ন হয়নি। তাই স্টেশন এলাকার রাস্তায় যান চলাচল স্বাভাবিক হতে সময় লাগবে কিছুটা। তারপরও জনাসাধারণের দুর্ভোগ কমাতে সর্বোচ্চ চেষ্টাই করা হচ্ছে বলে জানান এম এ এন সিদ্দিক।

Related posts

Leave a Comment