করোনা আক্রান্তদের জন্য নতুন ৪০০ আইসি ইউনিট স্থাপন করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

শুভদিন অনলাইন রিপোর্টারঃ

করোনাভাইরাসে আক্রন্তদের জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল প্রস্তুত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার দুপুরে এক ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। আতঙ্কিত হওয়ার কিছু না। যারা আক্রান্ত হবেন তাদের জন্য আমরা বিভিন্ন হাসপাতালের ব্যবস্থা করেছি। এছাড়া আমরা নতুন দুইটি হাসপাতালের কথা চিন্তা করেছি। এগুলো হলো- শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল। এই হাসপাতাল দুটি আমরা যেকোন সময় গ্রহণ করে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে পারবো।

তিনি জানান, চীন থেকে কিছু চিকিৎসক ও নার্স আনার পরিকল্পনা করা হচ্ছে। নতুন ৪০০ আইসি ইউনিট স্থাপন করা হবে।

মন্ত্রী বলেন, টেস্টিংয়ের জন্য আমরা আরও সাতটি মেশিন এনেছি। এগুলো খুব দ্রুত বসানোর ব্যবস্থা করবো।

ব্রিফিংয়ে জানানো হয়, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো দুইজনে। এ ছাড়া নতুন চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় দেশে এই ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪ জনে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সারাদেশে হোম কোয়ারেন্টিনে আছেন ১৪ হাজার জন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫০ জন।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ( সিএসএসই)-এর তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ হাজার ৪০২ জনের। আর মোট আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে অন্তত ২ লাখ ৭৫ হাজার ৪৫২ জনে। এদের মধ্যে ৮৮ হাজার ২৫৮ জন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

Related posts

Leave a Comment